সিলেটের মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের অন্তত ৪ জন যাত্রী আহত হয়েছেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টায় কুলাউড়া উপজেলার ভাটেরা সাইফুল তাহমিনা দাখিল মাদরাসার সামনের রেলক্রসিং এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- কুলাউড়া সদর ইউনিয়নের গুতগুতি গ্রামের হাফেজ আব্দুল বাছিতের স্ত্রী জলি বেগম (৪৫), নজিব আলীর ছেলে তাহছিন আহমদ (১৪), জামাল আহমেদের ছেলে ফাহাদ মিয়া (১৫) ও আছকির আলীর ছেলে রিয়াদ আহমদ (৭)।

রেলওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুর ২টার দিকে ভাটেরা বাজার সংলগ্ন সাইফুল তাহমিনা আলীম মাদ্রাসা রেলগেট পার হওয়ার সময় মাইক্রোবাসের ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন রেললাইনের ওপর দাঁড়িয়ে থাকা মাইক্রোবাসকে সজোরে ধাক্কা দিলে গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে ৪ জন যাত্রী গুরুতর আহত হন।

পরে স্থানীয়রা মাইক্রোবাসে থাকা যাত্রীদের উদ্ধার করে পার্শ্ববর্তী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে পাঠান।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা পোস্টকে তিনি জানান, আমার থানাধীন ভাটেরা এলাকায় ট্রেনের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষ হয়েছে। এতে ৪ জন আহত হয়েছেন। এর মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ও স্থানীয় ক্লিনিকে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে।

মাসুদ আহমদ রনি/পিএইচ