চাঁদপুরের মেঘনা নদীতে ৫ হাজার ২০০ কেজি ও নারায়ণগঞ্জের কাঁচপুরে ৯০০ কেজি জাটকাসহ সাতজনকে আটক করেছে কোস্ট গার্ড।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার ভোরে চাঁদপুর কোস্ট গার্ড স্টেশনের কমান্ডার সাব-লেফটেন্যান্ট ফজলু হকের নেতৃত্বে চাঁদপুরের হাইমচর উপজেলার ইশানবালা এলাকায় মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শরীয়তপুর হতে ইশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে ৫ হাজার ২০০ কেজি জাটকাসহ সাতজনকে আটক করা হয়, যার আনুমানিক বাজারমূল্য ১৫ লাখ ৬০ হাজার টাকা।

অপরদিকে, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোর ৫টা ৪৫ মিনিটে কোস্ট গার্ড স্টেশন পাগলা এবং মৎস্য দপ্তর নারায়ণগঞ্জ সদরের যৌথ উদ্যোগে লেফটেন্যান্ট রুহান মনজুরের নেতৃত্বে নারায়ণগঞ্জের কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নোয়াখালী থেকে ঢাকাগামী একটি ট্রাক তল্লাশি করে ৯০০ কেজি জাটকা জব্দ করা হয়, যার আনুমানিক বাজারমূল্য তিন লাখ ৬০ হাজার টাকা। অভিযানে জাটকা ব্যতীত অন্যান্য বৈধ মাছ থাকায় উক্ত মাছসমূহ স্ব স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন,  চাঁদপুরে জব্দকৃত জাটকা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদরাসা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়। আটক ব্যক্তিদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া নারায়ণগঞ্জে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকারের উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়।

আনোয়ারুল হক/এমজেইউ