বরগুনার আমতলী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১০ জন ও কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময়ে এসব মনোনয়নপত্র দাখিল করা হয়।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন- আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নাজমুল আহসান নান্নু, মো. জিল্লুর রহমান, মো. আবুল কালাম আজাদ, জহিরুল ইসলাম খোকন, নুসরাত জাহান, কামাল মৃধা, আবদুল্লাহ আল মামুন, মোহা. ইফতেখার হাসান ও জেসিকা জুথি।

এছাড়াও কাউন্সিলর পদে নির্বাচনে অংশগ্রহণ করতে পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে ৩৭ জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ড থেকে আরও ৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

আমতলী পৌরসভার এ নির্বাচনে আগামী ১৫ ফেব্রুয়ারি প্রার্থিতা যাচাই-বাছাই শেষ হবে। আপিল নিষ্পত্তি হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। এছাড়া  মনোনয়নপত্র প্রত্যাহার শেষ হবে ২২ ফেব্রুয়ারি। এরপর প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ হবে ৯ মার্চ।

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা ঢাকা পোস্টকে বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে ১০ জন, সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্ধারিত তারিখে ভোটগ্রহণ সম্পন্ন করতে নির্বাচনী আইন অনুযায়ী পরবর্তী কার্যক্রম চলমান আছে।

আরএআর