আইনজীবী ও সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি বলেছেন, আমি কথা দিয়েছি ফুটবলকে যারা গিলে খেয়েছে তাদেরকে আমি মরার আগ পর্যন্ত ছাড়ব না। শুধু আমার এলাকায় নয়, আপনার এলাকায় দুর্নীতি হলেও তার প্রতিবাদে আমি ব্যারিস্টার সুমন প্রতিনিধি হিসেবে থাকব।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সিলেট মহানগরীর আবুল মাল ক্রীড়া কমপ্লেক্সে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও সউল এফসির মধ্যকার  ম্যাচের শেষে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি এসময় বলেন, দুর্নীতি আমাদের সব কিছু গিলে খাচ্ছে। আমাদের সবাইকে। এই দুর্নীতি থেকে বের হতে না পারলে কোনোভাবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা বানানো যাবে না। দিনে এক কথা বলবেন আর রাতে বলবেন আরেক কথা এইগুলা চলবে না।

তিনি আরও বলেন, আমরা শাহজালালের বংশধর। আমাদের বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে। আমরা চাইলে বাংলাদেশকে বদলে দিতে পারি।

তিনি তরুণ প্রজন্মকে উদ্দেশ্য করে বলেন, আপনারা আল্লাহর ওয়াস্তে মাদক থেকে দূরে থাকবেন। মাদক আমাদের দেশটাকে ধংস করে দিচ্ছে। আপনারা আমাকে কথা দেন মাদক থেকে দূরে থাকবেন কিনা? এসময় উপস্থিত তরুণ প্রজন্মের লোকজন হাত তুলে তাকে মাদক থেকে দূরে থাকার প্রতিশ্রুতি দেন। 

এসময় মঞ্চে উপস্থিত সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার জাকির হোসেন খানকে দেখিয়ে তিনি বলেন, কেউ যদি মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকে বিচার উনার কাছে দেবেন। না হলে ফেসবুকে লিখে উনাকে ট্যাগ করবেন। না হলে আমাকে ট্যাগ করবেন। আমি উনাকে কল দিয়ে কথা বলব।

খেলা শুরুর প্রাক্কালে ব্যারিস্টার সুমন দর্শকের উদ্দেশ্যে বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে এমপি বানিয়েছেন। কিন্তু আমি বলেছি এমপি হলেও আমি ফুটবল ছাড়ব না। আমি ফুটবলের মানুষ। ফুটবলকে কিভাবে আরও এগোনো যায় সেই কাজ করছি। আমি প্রধানমন্ত্রীকেও বলেছি ফুটবলকে আমরা আগের জায়গায় দেখতে চাই।

এর আগে বুধবার বিকাল ৩টায় সিলেট মহানগরীর আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও সউল এফসির মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ শুরু হয়। খেলায় সউল এফসি ২-১ গোলে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমিকে পরাজিত করে। এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার জাকির হোসেন খানসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

মাসুদ আহমদ রনি/আরকে