ঝালকাঠির নলছিটিতে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই শিক্ষককে অব্যাহতি এবং অসদুপায় অবলম্বন করায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে নলছিটি ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা পরীক্ষাকেন্দ্রে এ অব্যাহতি ও বহিষ্কার আদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম।

জানা গেছে, নলছিটি ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা পরীক্ষাকেন্দ্রে অনিয়ম চলছে এই খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করেন। এ সময় পরীক্ষার্থীর অসদুপায় ও দায়িত্বরত শিক্ষকদের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া যায়।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- তিমিরকাঠি ফাতেমিয়া আজিজিয়া বালিকা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মিনারুল ইসলাম ও নাঙ্গুলী মালিপুর নিজামিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষিকা মমতাজ বেগম।

কেন্দ্রের দায়িত্বে থাকা শিক্ষক মোহাম্মদ বাহাউদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আজ আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে দায়িত্বে অবহেলার জন্য দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা দুজন চলমান দাখিল পরীক্ষায় আর কোনো দায়িত্ব পালন করতে পারবেন না।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, নলছিটিতে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা হবে। এ ব্যাপারে আমাদের প্রচেষ্টা চলমান আছে। কেউ যদি দায়িত্ব অবহেলা বা নকলের সহায়তা করে তাহলে ছাড় দেওয়া হবে না।

এমজেইউ