ফরিদপুরের ভাঙ্গায় স্কুলছাত্র রিফাত শেখ (১২) গত ৫ দিন ধরে নিখোঁজ রয়েছে। রিফাত গত শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে ভাঙ্গা বাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। তারপর আর ফিরে আসেনি। তাকে ফিরে পেতে পাগলপ্রায় হয়ে পড়েছেন তার বাবা-মা।

রিফাত ভাঙ্গা পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের ভারইডাঙ্গা মহল্লার বাসিন্দা শেখ সিরাজুল ইসলামের ছেলে। চার ভাই-বোনের মধ্যে রিফাত শেখ দ্বিতীয়। রিফাত শেখ ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

রিফাতের বাবা সিরাজুল ইসলাম পেশায় একজন ইজিবাইক চালক। ছেলেকে খুঁজে না পেয়ে তিনি দিশেহারা হয়ে পড়েছেন। এ ব্যাপারে রিফাতের বাবা শেখ সিরাজুল ইসলাম ভাঙ্গা থানায় ১৮ ফেব্রুয়ারি একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। 

সিরাজুল ইসলাম বলেন, আমার ছেলে রিফাত শেখ গত ১৬ ফেব্রুয়ারি বেলা ১২টার দিকে ভাঙ্গা বাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। তারপর আর ফিরে আসেনি। আত্মীয় স্বজনসহ কোথাও তাকে খুঁজে পাওয়া যায়নি। ছেলের নিখোঁজ হওয়ার পর থেকে আমরা উৎকণ্ঠার মধ্যে রয়েছি। ছেলের চিন্তায় ওর মা মেরিনা আক্তার শয্যাশায়ী হয়ে পড়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ বলেন, এ ব্যাপারে খোঁজ চলছে। নিখোঁজ রিফাতের ছবি সম্বলিত বার্তা বিভিন্ন থানায় পাঠানো হয়েছে। আমরা তাকে উদ্ধারের চেষ্টা করছি।

জহির হোসেন/আরকে