কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানেল থেকে জাহিদুল ইসলাম মালিথা (৩৫) নামে এক পরিচ্ছন্নতাকর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের হরিতলা এলাকা থেকে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়।

জাহিদুল ইসলাম মালিথা মিরপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সুলতানপুর গ্রামের পূর্বপাড়ার মৃত নূর হোসেনের ছেলে। তিনি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের হরিতলা এলাকায় জিকে ক্যানাল পাড়ে অবস্থিত পৌরসভার মুক্তিযোদ্ধা পার্কের শৌচাগারের পরিচ্ছন্নতাকর্মী ছিলেন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে জিকে খালে মাছ শিকারে আসা কয়েকজন মানুষ খালের পানিতে একটি মরদেহ ভাসতে দেখে। পরে তারা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। তবে লাশের কপালে আঘাতের চিহ্ন রয়েছে। বুধবার রাত ১০টার দিকে অনেকেই জাহিদুলকে সুস্থ অবস্থায় দেখেছেন। 

তারা আরও জানান, জাহিদুল গাঁজা সেবন করতেন। মাঝেমধ্যেই রাস্তা-ঘাটে পড়ে থাকতেন।

মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা ঢাকা পোস্টকে বলেন, জিকে ক্যানেলে মরদেহ দেখতে পান স্থানীয়রা। তারা খবর দিলে মিরপুর থানা পুলিশ মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত জাহিদুল ইসলাম মালিথা নেশাগ্রস্ত ছিলেন। 

রাজু আহমেদ/এসপি