গাজীপুর মহানগরীর বোর্ড বাজার এলাকা থেকে পাঁচ হাজার পিস ইয়াবাসহ ফয়জুল ইসলাম (৩৩) নামের এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় একটি বাড়িতে অভিযান চালিয়ে ২ হাজার ৭২০ পিস ও তার পেটে করে আনা ২ হাজার ২৮০ পিস ইয়াবা বের করে আনা হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে এ তথ্য জানিয়েছেন গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের সহকারী পুলিশ কমিশনার সুবীর কুমার সাহা।

তিনি জানান, গত শুক্রবার দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান চালায় পুলিশ। পরে গাছা থানার শরিফপুর (সোন্ডা) রডমিল সড়ক এলাকায় নাজমুল হাসানের বাড়িতে অভিযান চালিয়ে ২ হাজার ৭২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এসময় রোহিঙ্গা যুবক ফয়জুল ইসলামকে আটক করা হয়। ফয়জুল ইয়াবার চালান নিয়ে নাজমুল হাসানের বাড়িতে অবস্থান করছিল। সেখান থেকে তাকে আটকের পর তার দেওয়া তথ্যমতে তার পেটের ভিতর থেকে আরো ২ হাজার ২৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ফয়জুল ইসলাম কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের-৭ এর ব্লক-বি/৮ মৃত নাজির হোসেনের ছেলে। 

গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের সহকারী পুলিশ কমিশনার সুবীর কুমার সাহা জানান, রোহিঙ্গা নাগরিক ফয়জুল ইসলাম দীর্ঘদিন ধরে ইয়াবা ট্যাবলেট পরিবহন করে টঙ্গীসহ গাজীপুরের বিভিন্ন এলাকায় পাইকারি হিসেবে বিক্রির জন্য বিশেষ কৌশলে পেটে করে নিয়ে আসত। ফয়জুল ইসলাম মূলত ৫০/৬০ পিস করে ইয়াবার ছোট ছোট পোটলা করে গিলে খেয়ে পেটে বহন করে নিয়ে আসে। পরে পায়ুপথে পেট থেকে বের করে ইয়াবা বিক্রি করতো।

রোহিঙ্গা নাগরিককে আটকের পর তার তথ্যের উপর ভিত্তি করে তাকে বাথরুমে ব্যবহার করিয়ে আরো ২ হাজার ২৮০ পিস ইয়াবা বের করা হয়। উদ্ধারকৃত ৫ হাজার পিস ইয়াবার বর্তমান বাজার মূল্য ১৫ লাখ টাকা বলে জানিয়েছেন।

তিনি আরো জানান, এটি একটি সংঘবদ্ধ চক্রের পেশাদার মাদক (ইয়াবা) পরিবহনকারী ও মাদক (ইয়াবা) কারবারি। তারা দীর্ঘদিন ধরে এমন কৌশল অবলম্বন করে মাদক (ইয়াবা) পরিবহন ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অবৈধ মাদকদ্রব্য ইয়াবা বিক্রি করে আসছিল। শনিবার সকালে তাদের বিরুদ্ধে গাছা থানায় একটি মাদক মামলা করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের জন্য অভিযান চলমান রয়েছে। 

শিহাব খান/পিএইচ