চাঁদপুরের মতলব উত্তরে দুর্বৃত্তদের ছোঁড়া অ্যাসিড নিক্ষেপে ঝলসে গেছে নিজ ঘরে ঘুমিয়ে থাকা মা রাশেদা আক্তার ও মেয়ে মিলি আক্তার শরীর। এদের মধ্যে মেয়ে মিলি আক্তারের অবস্থা গুরুতর। এ ঘটনায় সফিকুল ইসলাম মানিক নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাত ১১টায় উপজেলার সুজাতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর স্বজনরা তাদের দুজনকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাদের অবস্থার অবনতি দেখা দিলে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনায় মিলি আক্তারের বাবা আইয়ুব আলী বাদী হয়ে মতলব উত্তর থানায় মামলা করেছেন। মামলায় দুই জনের নাম এবং অজ্ঞাতনামা ৬ জনকে আসামি করা হয়। খোঁজ নিয়ে জানা গেছে, মিলি আক্তার ৮ মাসের অন্তঃসত্ত্বা। তার স্বামী মো. সায়েম প্রবাসে থাকেন।

এসিডদগ্ধদের স্বজনরা জানান, রাতে মা ও মেয়ে ঘুমিয়ে ছিলেন। এ সময় কে বা কারা জানালার ফাঁক দিয়ে বাইরে থেকে অ্যাসিড ছুড়ে মারে। পরে তাদের চিৎকারে বাড়ির অন্যরা ছুটে আসেন। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জুয়েল জানান, অ্যাসিডে মেয়ে মিলি আক্তার এবং মা রাশেদা আক্তারকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের দ্রুত ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

মতলব উত্তর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, অ্যাসিড ছুড়ে মারার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। একই সঙ্গে ঘটনায় জড়িত দুর্বৃত্তদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। এরই মধ্যে রাত ১টায় সফিকুল ইসলাম মানিক নামে এক যুবক এ ঘটনায় জড়িত থাকায় তাকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ যুবক মিলি আক্তারের বিয়ের আগে তাকে উত্যক্ত করতো। তাই মিলির বাবা আইয়ুব আলীর মামলার প্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে।

আনোয়ারুল হক/এমএএস