নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের প্রতি ইঙ্গিত দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান বলেছেন, ঋণের নামে দেওয়া অর্থের ১৪ গুণ ফেরত দিয়েও গ্রাহকের ঋণ শোধ হয় না, আবার টাকা চায়। অথচ সেই ব্যক্তিই নোবেল পুরস্কার পান। আর শেখ হাসিনা খুঁজে খুঁজে অসহায় মানুষের ভাগ্য পরিবর্তন করলেও তার ওপরে নানা হস্তক্ষেপ আসে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়ায় খামারিদের মাঝে মিল্কিং মেশিন বিতরণ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আব্দুর রহমান বলেন, মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করা হবে। মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে ভরপুর করে দেব।

উপজেলার কামালদিয়া ইউনিয়নের কামালদিয়া গ্রামে অবস্থিত মন্ত্রীর বাড়িতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে মন্ত্রী প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় ৮টি দলের  মাঝে ৮টি মিল্কিং(দুগ্ধ দোহনকারী) মেশিন বিতরণ করেন।

মধুখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এলডিপিপি প্রকল্পের চীফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ডা. গোলাম রব্বানী, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সঞ্জিব বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনূন আহমেদ অনিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুদেব কুমার দাস।

জহির হোসেন/আরএআর