কিশোরগঞ্জে দুটি ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে মেনস স্টাইল জেন্টস পার্লারে মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য পাওয়ায় আইন অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জনের নেতৃত্বে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

হৃদয় রঞ্জন জানান, সদর মডেল থানার বিপরীত পাশে যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টার এবং মেঘনা ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন মেডিকেল পরীক্ষার জন্য ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। এসব রিএজেন্ট ব্যবহারে ভুল রিপোর্টের সম্ভাবনা থাকে। পাশাপাশি সেবা গ্রহণকারীদের প্রতারিত হওয়ার সমূহ সম্ভাবনা থাকে। এ কারণে দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী জরিমানা করা হয়েছে। এছাড়াও মেনস স্টাইল জেন্টস পার্লারে মেয়াদোত্তীর্ণ নবরত্ন আয়ুর্বেদিক তেল ব্যবহারের কারণে আইন অনুযায়ী জরিমানা করা হয়েছে। 

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল এবং জেলা ক্যাব সভাপতি আলম সারওয়ার টিটুসহ আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশের সার্বিক সহযোগিতা করে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/আরএআর