পাঁচ দফা দাবিতে সিলেটে চলছে শ্রমিকদের পরিবহন ধর্মঘট। এরই মধ্যে সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপ ভ্যান চালকদের হাতাহাতির ঘটনা বিক্ষোভে রূপ নিয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটা থেকে পিকআপ ভ্যান চালকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ আটকা পড়েছে বিভিন্ন যানবাহন।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর ২টার সময়ে ঢাকা-সিলেট মহাসড়কের তেলিবাজার নামকস্থানে পিকআপ ভ্যান নিয়ে যাচ্ছিলেন এক চালক। এ সময় সিএনজিচালিত অটোরিকশাচালকরা তাদের গাড়ি আটকিয়ে পিকআপ ভ্যানের চালককে মারধর করেন। পরে পিকআপ ভ্যানের আরও কয়েকজন চালক এসে সড়কে গাড়ি রেখে বিক্ষোভ শুরু করেন।

সিলেটে পাঁচ দফা দাবিতে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। বুধবার সকাল থেকে এ ধর্মঘট শুরু করেছেন তারা। এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষসহ শিক্ষার্থীরা।

পরিবহন শ্রমিকদের দাবিগুলোর মধ্যে রয়েছে, সিলেটের সিএনজি রিফুয়েলিং স্টেশনগুলোতে গ্যাসের সংকট দূর করা, রাজনৈতিক বিভিন্ন মামলায় আটক শ্রমিকদের মুক্তি এবং ২০২১ সালের চৌহাট্টায় শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলা প্রত্যাহার করা।

মাসুদ আহমদ রনি/আরকে