নোয়াখালীর সুবর্ণচরে বিদেশে পাঠানোর কথা বলে নিরীহ মানুষদের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগে জামাল উদ্দিন ভুট্টু (৩২) নামের এক প্রতারককে কারাগারে পাঠানো হয়েছে। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে দুপুরে চরজব্বর থানার চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার জামাল উদ্দিন ভুট্টু চরক্লার্ক ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কেরামতপুর গ্রামের কামাল ডুবাইওয়ালা বাড়ির মো. কামাল উদ্দিনের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জামাল উদ্দিন ভুট্টু কুখ্যাত প্রতারক। সে গ্রামের নিরীহ মানুষদের বিদেশে নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে লাখ লাখ টাকা হাতিয়ে নিতো। তার বিরুদ্ধে চরজব্বর ইউনিয়নের সিরাজ উদ্দিন বাদী হয়ে মামলা করেন। পুলিশ তথ্য প্রযুক্তির সহযোগিতায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে। সিরাজ উদ্দিন বিকাশের মাধ্যমে চার লাখ ২৫ হাজার টাকা জামাল উদ্দিনকে দিয়েছিলেন। এছাড়াও বিমানের টিকিট দেবেন বলে অনেকের কাছ থেকে লাখ লাখ হাতিয়ে নিয়েছেন। 

চরজব্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রামের নিরীহ মানুষকে বিদেশে পাঠানোর কথা বলে টাকা হাতিয়ে নিতো জামাল উদ্দিন ভুট্টু। তাকে গ্রেপ্তারের পর প্রায় শতাধিক মানুষ থানায় এসেছে। তারাও তার দ্বারা প্রতারিত হয়েছেন। আমরা দুপুরে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছি। আদালত সন্ধ্যায় তাকে কারাগারে পাঠিয়েছে।

হাসিব আল আমিন/এমএএস