গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর পূর্ব টাওয়ারে দায়িত্ব পালনকালে স্মার্টফোন ব্যবহার করায় মো. মাহফুজ হাসান ওরফে রনি নামে এক কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। তিনি কারাগারের ভেতরে বন্দির কাছে হস্তান্তরের উদ্দেশ্যে নিজ হেফাজতে ফোনটি রেখেছিলেন। শুক্রবার (১) দুপুরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় কারা কর্তৃপক্ষ।

কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পূর্ব টাওয়ারে ডিউটি পালন করেন মাহফুজ হাসান। এ সময় কারাগারের বাইরে পূর্ব টাওয়ারে কর্তব্যরত কারারক্ষী মাহফুজ হাসান কারাভ্যন্তরে একজন বন্দির সঙ্গে আগে থেকে যোগাযোগ থাকায় তাকে স্মার্টফোন দেওয়ার জন্য নিয়ে আসে। পরে কারারক্ষী গাজীউর রহমান অন্যদের সহযোগিতায় ওই টাওয়ারে তল্লাশি চালায়। সেখানে কর্তব্যরত কারারক্ষীর দেহ তল্লাশি করে কালো কসটেপ মোড়ানো একটি স্মার্টফোন ও একটি ইউএসবি চার্জার ক্যাবল উদ্ধার করা হয়।

কাশিমপুর কারাগার পার্ট-২ এর সুপার আমিরুল ইসলাম জানান, মোবাইল কারাভ্যন্তরে বন্দির কাছে হস্তান্তরের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অভিযোগে তাকে সাময়িকভাবে বরখাস্ত ও বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রস্তাব করা  হয়েছে। তাকে শুক্রবার শরীয়তপুর জেলা কারাগারে বদলি করা হয়েছে।

শিহাব খান/এএএ