রাজধানী ঢাকার বেইলি রো‌ডে কা‌চ্চি ভাই রেস্টু‌রেন্টের ভব‌নে অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৫ নং বানাইল ইউনিয়নের দেওড়া গ্রামের মেহেদী হাসান (২৬)।

ভয়াবহ ওই আগুনে মেহেদী মারা গে‌লেও তার বড় ভাই ইসরাফিল (৩০) ভাগ্যক্রমে বেঁচে গে‌ছেন। তারা দুইভাই ওই ভবনের একটি জুসের দোক‌ানে কাজ করতেন।

শুক্রবার (১ মার্চ) দেওড়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে সামাজিক কবরস্থানে মেহেদীর লাশ দাফন করা হয়েছে।

উপ‌জেলার দেওড়া গ্রামের আওয়ামীলীগ নেতা টিপু মাহমুদ জানিয়েছেন,  মেহেদী ও ইসরাফিল বেইলি রোডের ঐ ভবনের একটি জুসের দোকা‌নে চাকরি করতেন। বৃহস্পতিবার রাতে যখন ভবনে আগুনের সুত্রপাত হয় দুই ভাই এক সাথে ছিলেন। আগুন থেকে বাঁচতে বড় ভাই ইসরাফিল দৌড়ে ভবনের উপরে যেতে পারলেও ছোট ভাই মেহেদী হাসান উপরে উঠতে না পেরে আগুনে পুড়ে মারা যায়।

বেইলি রোডে আগুনে পুড়ে নিহত মেহেদী হাসানের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিরা বিনতে মতিন।

মেহেদী ছাড়াও ওই আগুনে পুড়ে মারা গেছেন টাঙ্গাইলের বাসিন্দা ও ভারতেশ্বরী হোমসের সাবেক ছাত্রী সম্পা সাহা (৪৪)। তিনি ভারতেশ্বরী হোমসের এসএসসি ১৯৯৪ ব্যাচের শিক্ষার্থী বলে শিক্ষক-শিক্ষার্থীরা জানিয়েছেন।

অভিজিৎ ঘোষ/এমটিআই