ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ ময়দানে মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় স্বাধীনতা কনসার্টের আয়োজন করেছিলেন সদরের সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত। তবে কয়েক ঘণ্টা আগে বন্ধ ঘোষণা হয় কনসার্টটি। আসন্ন ৯ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় কনসার্টটি বন্ধের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশনের নির্দেশে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন চৌধুরী কনসার্ট বন্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে চিঠি দেন। এরপরই বন্ধ করা হয় কনসার্টের কার্যক্রম।

বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিন। বিকেলে সার্কিট হাউজ মাঠে গিয়ে দেখা যায়, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে কনসার্টের যাবতীয় সরঞ্জার সরিয়ে নেওয়ার কাজ চলছে।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী বলেন, সিটি নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ বিঘ্নিত হওয়ার আশঙ্কায় নির্বাচন কমিশন কনসার্টটি বন্ধের নির্দেশ দিয়েছেন। নির্বাচনকে সামনে রেখে যেকোনো সংঘাত ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং পরিবেশ স্বাভাবিক রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতা নেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. আলমগীর কবীর জানান, কনসার্ট বন্ধ করার জন্য রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে চিঠি পেয়ে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ‘ছড়িয়ে যাক তারুণ্যে, ৭ মার্চের চেতনা’-এ স্লোগানে জয়ের গর্জনে মার্চ, স্বাধীনতা কনসার্টের আয়োজন করেছিলেন ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত। প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে আয়োজিত এ কনসার্টে জনপ্রিয় কণ্ঠশিল্পী ঐশী, কণা, প্রীতম, পিন্টু এবং প্রতীক হাসানের পারফরম্যান্স করার কথা ছিল। 

উবায়দুল হক/এএএ