ফরিদপুরের ভাঙ্গায় পাটভর্তি একটি ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৫ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার চুমুরদী ইউনিয়নের পূর্ব সদরদী-শরিফাবাদ সড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ভাঙ্গা পৌরসভার হোগলাডাংগী সদরদী মহল্লার বাসিন্দা পাট ব্যবসায়ী নান্নু মিয়া গুদাম থেকে শ্রমিক দিয়ে ট্রাকে তিনশ মণ পাটভর্তি করেন। পাটভর্তি ট্রাকটি মোটা তাঁবু দিয়ে ঢাকার সময় হঠাৎ পাটে আগুন ধরে যায়। প্রথমে এলাকাবাসী ও পরে ভাঙ্গা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে এক ঘণ্টা ১০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কিছু পাট পুড়ে গেলেও ট্রাকটির তেমন ক্ষতি হয়নি।

ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী নান্নু মিয়া জানান, তিনি এক ব্যবসায়ীর কাছে পাট বিক্রি করেছেন। সেই ব্যবসায়ীর গুদামে পাট পাঠানোর জন্য ট্রাকে ভরছিলেন তিনি। সব পাট লোড করার পর হঠাৎ ট্রাকের পেছনের অংশে আগুন ধরে যায়। এতে তার ৫৭ থেকে ৫৮ মণের মতো পাট পুড়ে গেছে, যার বাজারমূল্য দেড় লক্ষাধিক টাকা।

ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবু জাফর বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা ১০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আমরা ধারণা করছি শ্রমিকদের সিগারেটের আগুন থেকে এ ঘটনার সূত্রপাত হয়ে থাকতে পারে।

এ বিষয়ে ভাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন আল রশিদ ঢাকা পোস্টকে বলেন, ট্রাকে আগুন ধরে পাট পুড়ে যাওয়ার ঘটনাটি শুনেছি। প্রাথমিকভাবে এটাকে নাশকতা বলে মনে হয়নি। তবুও আমরা গভীরভাবে খোঁজ খবর নিচ্ছি।

জহির হোসেন/এমজেইউ