প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্য পরিচয় দিয়ে প্রতারণা করায় ইমাম হাসান নামে বিমান বাহিনীর এক বহিষ্কৃত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৫ মার্চ) বিকেলে পটুয়াখালীর পৌর শহরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন র‌্যাব-৮ এর সদস্যরা।

র‌্যাব-৮ জানিয়েছে, গত ২৮ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রচার হয়, যেখানে দেখা যায়, ইমাম হাসান ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দিয়ে একজনকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করছেন। ভিডিও চিত্রটি র‍্যাব-৮ এর নজরে এলে গোয়েন্দা তৎপরতা চালায়। 

এ সময় তার সম্পর্কে ভুয়া ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন প্রকার প্রতারণামূলক কর্মকাণ্ড এবং সুনির্দিষ্ট অভিযোগের সত্যতা পায়। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় ইমাম হাসানের কাছ থেকে ডিজিএফআইয়ের একটি ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, ইমাম হাসান বাংলাদেশ বিমান বাহিনীর একজন বহিষ্কৃত সদস্য। ২০২১ সালের নভেম্বর মাসে বিমান বাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ৩০ জন যুবককে আটকে রাখা এবং টাকা দাবির সঙ্গে সরাসরি জড়িত থাকায় রাজধানীর পল্লবী থানায় গ্রেপ্তার হন তিনি।

সৈয়দ মেহেদী হাসান/কেএ