চাঁপাইনবাবগঞ্জে সহকারী সচিব পরিচয়ে পুলিশ সুপারের (এসপি) কাছে ফোন দিয়ে চাকরির তদবির করার অভিযোগে মো. ইসমাইল হোসেন (২৯) নামে এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার (৬ মার্চ) জেলা গোয়ন্দো পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহদিুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

আটক ইসমাইল হোসেন চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বেনীপুর এলাকার মো. তরিকুল ইসলামের ছেলে। এ সময় তার কাছ থেকে একটি স্মার্ট ফোন জব্দ করা হয়েছে।

গোয়ন্দো পুলিশের ওসি শহিদুল ইসলাম জানান, সারাদেশে পুলিশের কনস্টেবল পদে লোকবল নিয়োগ চলছে। এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জে কনস্টেবল নিয়োগের কার্যক্রম শুরু হয়। তারপরে বিটিসিএলের আলাপ অ্যাপস ব্যবহার করে একটি আইপি নম্বর থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপারের সরকারি নম্বরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব পরিচয় দিয়ে ফোন দেন তরিকুল ইসলাম। তারপর পুলিশ সুপারকে লোক নিয়োগের জন্য তদবির করেন। পরে তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আগত ফোন নম্বরের প্রকৃত মালিককে শনাক্ত করা হয় ও গতকাল মঙ্গলবার তাকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, নাচোল বাজারে তার একটি ওষুধের দোকান আছে।

তিনি আরও জানান, ইসমাইল হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে । এর সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা সে বিষয়ে তদন্ত চলছে।

আশিক আলী/আরএআর