পটুয়াখালী পৌরসভার নির্বাচনে জগ প্রতীকের মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ তুলেছেন প্রতিদ্বন্দ্বী মোবাইল প্রতীকের প্রার্থী ডা. মো. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৭ মার্চ) সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কাছে লিখিতভাবে এ অভিযোগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা খান আবি শাহানুর খান।

লিখিত অভিযোগে ডা. শফিকুল ইসলাম উল্লেখ করেছেন, জগ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া মহিউদ্দিন আহম্মেদ ও তার লোকজন টাকার বিনিময়ে ভোট কেনার প্রতিযোগিতায় মেতেছেন এবং সেই প্রক্রিয়া অব্যাহত রেখেছেন। বিশেষ করে নির্বাচনের আগ মুহূর্তে পৌর এলাকার ১, ৮ এবং ৯ নং ওয়ার্ডে টাকা দিয়ে ভোট কিনছেন মহিউদ্দিন আহম্মেদ। যা নিয়ে ইতোমধ্য বিতর্ক দেখা দিয়েছে। টাকা দিয়ে ভোটের মাঠে নেতিবাচক প্রভাব সৃষ্টি করছেন তিনি। ফলে নির্বাচনের স্বাভাবিক পরিবেশ বিনষ্ট হওয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

টাকা দিয়ে ভোট সংগ্রহের বিষয়টি মোবাইল প্রতীকের প্রার্থী শফিকুল ইসলামকে তার নির্বাচনী কর্মী-সমর্থকরা জানায়। এই অবস্থায় মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানান।

এ বিষয়ে মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদের সঙ্গে কথা বলার জন্য সন্ধ্যা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। পরে বিষয়টির সত্যতা জানতে চেয়ে তার ফোনে একটি বার্তা পাঠালেও তিনি সেটির জবাব দেননি।   

প্রসঙ্গত, ৯ মার্চ পটুয়াখালী পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত পাঁচজন মেয়র প্রার্থী, ৪১ জন কাউন্সিলর এবং ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে প্রভাবসৃষ্টি, ভোটক্রয়সহ বিভিন্ন অভিযোগ এনেছেন তার প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক মেয়র ডা. মো. শফিকুল ইসলাম।

মেহেদি/এমএএস