ঝালকাঠির নলছিটিতে ট্রাকের সামনে ঝাঁপ দিয়ে মো. আলতাফ হোসেন মোল্লা (৬৫) নামে এক বৃদ্ধ আত্মহত্যা। ছেলেদের অত্যাচার সইতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন বলে অভিযোগ করেছেন প্রতিবেশীরা। শনিবার (৯ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়নের ফুলতলা এলাকায় এ ঘটনা ঘটে। আলতাফ হোসেন ফুলহরী গ্রামের বাসিন্দা। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে রাস্তায় চলন্ত একটি ট্রাকের সামনে ঝাঁপ দেন আলতাফ হোসেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

নাম প্রকাশে অনিচ্ছুক তার কয়েকজন প্রতিবেশী জানান, আলতাফ হোসেনের তিন ছেলে ও এক মেয়ে রয়েছে। আলতাফ হোসেন কিছুটা মানসিক ভারসাম্যহীন। তার আচরণে ছেলেরা অনেক সময় বিরক্ত হতেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রায়ই বৃদ্ধকে মারধর করতেন। গতকাল রাতেও তাকে মারধর করা হয়। এ কারণেই নিজেই চলন্ত গাড়ির সামনে গিয়ে পড়েন। 

তবে মারধরের অভিযোগ অস্বীকার করেছেন আলতাফ হোসেনের ছেলে বেল্লাল হোসেন। তিনি বলেন, আমার বাবা মানসিক ভারসাম্যহীন। তিনি সকালে গোসল করার জন্য বাড়ি থেকে বের হয়ে রাস্তায় যান। পরে শুনি চলন্ত ট্রাকের সামনে নিজেই ঝাঁপ দিয়েছেন।

সিদ্ধকাঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী জেসমিন বলেন, আমি একটা স্কুলের অনুষ্ঠানে আছি। অনুষ্ঠান শেষ হলে তাদের বাড়িতে যাব। তবে শুনেছি ছেলেরা প্রায়ই ওই বৃদ্ধকে মারধর করতেন। ছেলেদের অত্যাচারে চলন্ত ট্রাকের সামনে ঝাঁপ দিয়ে তিনি আত্মহত্যা করেছেন বলে এলাকার লোকজন বলাবলি করছে। 

নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

আরএআর