নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মুর্তজা বলেছেন, করোনার সময় আমরা দেখেছি পুলিশ সদস্যরা কীভাবে জীবন বাজি রেখে কাজ করেন। যে সময়টা সবাই ঘরে থেকেছে, ঘরে থাকাটা সে সময় প্রয়োজন ছিল। প্রত্যেকটা পুলিশ সদস্যের কিন্তু পরিবার আছে। তারা নিজেদের সেদিকগুলো (পরিবারের কথা) চিন্তা না করে যেভাবে পথে-ঘাটে, প্রান্তরে মানুষের জন্য কাজ করেন, এমনকি সমস্ত সংকটে পুলিশ সদস্যরা প্রধান ভূমিকা পালন করে থাকেন। এজন্য আমি তাদের সম্মান ও শ্রদ্ধা জানাই। 

শনিবার (৯ মার্চ) দুপুরে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ উপলক্ষ্যে নড়াইল পুলিশ লাইন্সের ড্রিলশেডে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এ বক্তব্য দেন মাশরাফি বিন মুর্তজা। 

মাশরাফি বলেন, কয়েকদিন আগেই দেখেছি যে একজন পুলিশ সদস্যকে কীভাবে নিহত করা হয়েছে। এ ধরনের ঘটনায় সবার আগেই আহত বা নিহত হচ্ছেন পুলিশ সদস্যরাই। 

পুলিশ সুপার মোহাম্মদ মেহেদি হাসানের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদি প্রমুখ উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে বিভিন্ন সময়ে জেলার নিহত ২৪ জন পুলিশ সদস্যের পরিবারকে উপহার দেওয়া হয়। 

রাজু শেখ/আরএআর