গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৬ নম্বর ধাপেরহাট ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চশমা প্রতীকের প্রার্থী শহিদুল ইসলাম শিপন ৭ হাজার ৫২৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ঘোড়া প্রতীকের প্রার্থী পেয়েছেন ৫ হাজার ৭২৮ ভোট। 

শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় সাদুল্লাপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আতাউল হক এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ১২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। মোট ৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দিনব্যাপী সুষ্ঠুভাবে সম্পন্ন হয় ভোটগ্রহণ। এ ইউনিয়নে মোট ভোটার ২৫ হাজার ৪০৩ জন। এর মধ্যে ১৮ হাজার ৯৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

চেয়ারম্যান নির্বাচন হওয়ার পর শহিদুল ইসলাম শিপন বলেন, মানুষের দোয়া-ভালবাসা ও ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি সর্বদাই জনগণের পাশে থেকে সেবা করে যাব। সেই সঙ্গে ধাপেরহাটের সার্বিক উন্নয়নে কাজ করব। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ২০২২ সালের ৩১ জানুয়ারি ধাপেরহাট ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল কবির মিন্টু চেয়ারম্যান নির্বাচন হন। কিন্তু গেল বছরের ১৫ জুলাই অসুস্থতার কারণে চেয়ারম্যান শফিকুল কবির মিন্টুর মৃত্যুতে এ পদটি শুন্য হয়। আজ এই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

রিপন আকন্দ/আরকে