কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে চুয়াডাঙ্গা সদরের শঙ্করচন্দ্র ও নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচন। শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে। 

রাত ৯টায় শংকরচন্দ্র ও মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন অফিসার রাহুল রায় বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

শঙ্করচন্দ্র ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. মহিউল আলম। তিনি চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৫০৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিলুয়ার হোসেন অটো রিকশাপ্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৮১৯ ভোট। 

অপরদিকে নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্বজিৎ সাহা। তিনি ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৭২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরশাদ উদ্দিন আহমেদ মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ১৩৫ ভোট। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচ প্রার্থী।

এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলে ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটা কেন্দ্রে মোতায়েন ছিল পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসার সদস্যরা।

শংকরচন্দ্র ও মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন অফিসার রাহুল রায় বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আফজালুল হক/আরকে