নোয়াখালীর সোনাইমুড়ীতে এসএসসি পরীক্ষায় স্ত্রীকে উত্তরপত্র সরবরাহ করায় স্বামী সাইফুল ইসলামকে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১১ মার্চ) সকালে সোনাইমুড়ী পৌরসভার সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া। 

দণ্ডিত সাইফুল ইসলাম কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বিনয়গড় গ্রামের নুরুল আলমের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতে সূত্রে জানা যায়, সোনাইমুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া সোমবার (১১ মার্চ) সকালে সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিদর্শনে যান। এ সময় জানালা দিয়ে স্ত্রীকে এমসিকিউ বলে দেওয়ার সময় হাতেনাতে সাইফুল ইসলামকে আটক করেন। তারপর তার কাছে থাকা মোবাইল ফোনে পূর্বের পরীক্ষার উত্তরপত্রও পান। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাইফুল ইসলামকে ২ বছরের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করেন। 

সোনাইমুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দণ্ডিত সাইফুল স্মার্টফোনে থাকা উত্তরপত্র থেকে তার স্ত্রীকে জানালা দিয়ে বলে দিচ্ছিলেন। আমি তাকে হাতেনাতে ধরে ফেলি। তার মোবাইলে পূর্বের সকল বিষয়ের উত্তরপত্র পাওয়া গেছে। তাই তাকে দুই বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোনাইমুড়ী থানা পুলিশের মাধ্যমে তাকে নোয়াখালী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। 

হাসিব আল আমিন/এএএ