কুয়েতে সাজাপ্রাপ্ত লক্ষ্মীপুরের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম ফেসবুক একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে মহামারি করোনাভাইরাসের এ দুঃসময়ে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের বাসিন্দাদের জন্য তার মন কাঁদে বলে উল্লেখ করেছেন।

শুক্রবার (২৩ এপ্রিল) রাত ১১টার দিকে সেলিনা ইসলাম তার ফেসবুক পেজে লেখাটি পোস্ট করেন। এর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তোলা তাদের একটি ছবি জুড়ে দেন। 

সেলিনা ইসলাম কুমিল্লা জেলার সংরক্ষিত আসনের এমপি। গত বছর করোনার শুরুতে এমপি পাপুলের অনুপস্থিতিতে তিনি লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের প্রত্যন্ত এলাকায় গিয়ে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছিলেন। 

পাপুল পত্নীর স্ট্যাটাস

প্রসঙ্গত, গত বছরের ৬ জুন কুয়েতে এমপি পাপুল গ্রেফতার হন। তার বিরুদ্ধে মানব ও অর্থ পাচারের অভিযোগ আনা হয়। পরবর্তীতে ঘুষ কেলেংকারির দায়ে কুয়েতে পাপুলের ৪ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড হওয়ায় বাংলাদেশ জাতীয় সংসদ কর্তৃক তাকে এমপি পদ থেকে অপসারণ করা হয়। আসনটি শূন্য ঘোষণা করে গত ১১ এপ্রিল উপ-নির্বাচন দেওয়া হয়। কিন্তু করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছে নির্বাচন কমিশন। 

সেলিনা ইসলামের ফেসবুক স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হলো- প্রিয় রায়পুর ও লক্ষ্মীপুরবাসী। আসসালামু অলাইকুম। দেশের এই কঠিন মুহূর্তে আপনাদের জন্য আমার মন কাঁদে। আপনাদের নিশ্চয়ই মনে আছে, গত বছর এই সময়ে আমি অসুস্থ হওয়া সত্ত্বেও আমার স্বামী আপনাদের প্রিয় সাংসদ পাপুলের পক্ষে আপনাদের পাশে ছিলাম। নিজ পরিবার, ছেলে-মেয়ে, সবাইকে দূরে রেখে সাধ্যমতো আপনাদের পাশে থেকে সাহায্য করার চেষ্টা করেছি। গরিব-অসহায় মানুষের কথা ভেবে ছুটে বেরিয়েছি রায়পুর-লক্ষ্মীপুরের বিস্তীর্ণ এলাকায়। আজ এমন করোনা মহামারিতে কেমন আছেন জানি না। তবে মোটামুটি খোঁজ খবর নেওয়ার চেষ্টা করি। 

আমাদের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে প্রবল ইচ্ছা থাকলেও আপনাদের পাশে থাকা সম্ভব হচ্ছে না। মনের আকুতি আর আপনাদের জন্য ভালোবাসা হয়তো দেখাতে পারছি না। কিন্তু প্রতিটি মুহূর্তে আপনাদের জন্য মন কাঁদে, খুব চিন্তা হয়। দোয়া করবেন, যেন সকল ষড়যন্ত্র আর সমস্যা সমাধান করে আবারো আপনাদের পাশে দাঁড়াতে পারি। সবাই নিরাপদে থাকবেন। নিয়মিত মাস্ক পরবেন, সামাজিক দূরত্ব বজায় রাখবেন। আল্লাহ আমাদের সবাইকে নিরাপদ ও ভালো রাখুক। আল্লাহ হাফেজ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

হাসান মাহমুদ শাকিল/এসপি