ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন বলেছেন, সুষ্ঠু নির্বাচন এখন সব থেকে বেশি দরকার, কে জিতলো, কে হারলো সেটা ব্যাপার না। 

ফরিদপুরের চরভদ্রাসনে একটি বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি ফলক স্থাপন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
মঙ্গলবার (১২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে চরভদ্রাসন সদর ইউনিয়নের মাথাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবনের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন স্বতন্ত্র এ সংসদ সদস্য। এ উপলক্ষ্যে এক সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন নিক্সন চৌধুরী।

নিক্সন চৌধুরী বলেন, আমি আশা ব্যক্ত করব যেভাবে জাতীয় নির্বাচনটাকে সুষ্ঠু করে ইতিহাস তৈরি করা হয়েছিল আগামী উপজেলা নির্বাচনও যেন সুষ্ঠু হয়। সরকারের জন্য, বহির্বিশ্বের জন্য এবং আমাদের জন্য সুষ্ঠু নির্বাচন বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে হওয়া প্রয়োজন। 
বক্তব্য দিতে গিয়ে নিক্সন চৌধুরী ফরিদপুরের চরভদ্রাসন ও ঢাকার দোহারের মধ্যে পদ্মা নদী পাড় হওয়ার জন্য গোপালপুর-মৈনট পথে ফেরি চালুর প্রতিশ্রুতি দেন।

তিনি আরও বলেন, চরভদ্রাসনবাসির একটা প্রাণের দাবি ঢাকার সঙ্গে যোগাযোগের জন্য গোপালপুর টু মৈনট ফেরি চালু হওয়া। চাইলেই দশ দিনের ভেতর আধুনিক মানের ফেরি আনা সম্ভব। কিন্তু ফেরির আগে রাস্তা প্রশস্তকরণের কাজ করতে হবে। খুব শীঘ্রই ঘাট থেকে জেলখানার পাশ দিয়ে আঠারো ফিট বাইপাস রাস্তা করা হবে যাতে করে চরভদ্রাসন বাজারটা রক্ষা পায়। পদ্মা সেতু হওয়ার পর অনেক ফেরি বসে আছে। রাস্তা প্রশস্ত ও গাড়ি ওঠা-নামার সুব্যবস্থা করে দ্রুতই এই পথে ফেরি চালু করা হবে। 

নিক্সন চৌধুরী বলেন, একজন এমপির পক্ষে একা কোনো উন্নয়ন করা সম্ভব নয়। আমরা শুধু বাহক হিসেবে আপনাদের উপজেলার উন্নয়নমূলক কাজ নিয়ে আসি। দেশে যত উন্নয়ন হয়েছে তার একমাত্র কান্ডারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশের সকল সেক্টরে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। 

স্বতন্ত্র এই সংসদ সদস্য বলেন, ইতোমধ্যে চরভদ্রাসনে ১৭টি বিদ্যালয়ের তালিকা পাঠানো হয়েছে। ৫টি বিদ্যালয়ের টেন্ডার হয়েছে এবং কাজ শুরু হয়েছে। এই অর্থ বছরে আমরা বাকি ভবনগুলোর টেন্ডার শুরু করব। ইতোমধ্যে এই উপজেলায় বাচ্চাদের খেলাধুলার জন্য একটি স্টেডিয়াম নির্মাণ করা হবে। যার সব কাগজপত্র তৈরির পাশাপাশি জমিও অধিগ্রহণ হয়ে গেছ। এই অর্থ বছরে স্টেডিয়ামের কাজ শুরু হবে।

অনুষ্ঠানের শুরুতে নিক্সন চৌধুরীকে ফুল দিয়ে বরণ করেন চরভদ্রাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ফয়সল বিন করিম। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাউছার। উপস্থিত ছিলেন চরভদ্রাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব, সদর ইউপি চেয়ারম্যান মো. আজাদ খান, গাজিরটেক ইউপি চেয়ারম্যান মো. ইয়াকুব আলী প্রমুখ।

জহির হোসেন/আরকে