ফরিদপুরের নগরকান্দায় দুটি ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন না করায় সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে ১টার মধ্যে উপজেলার সদর বাজারের বিভিন্ন স্থানে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফী বিন কবির।

এর মধ্যে একটি ফলের দোকানে খেজুরের মূল্য তালিকা প্রদর্শন না করায় ওই দোকানের মালিককে তিন হাজার এবং একই অপরাধে একটি মুদি দোকানের মালিককে আড়াই হাজার টাকাসহ মোট সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া হোসেন, নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আমিনুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা তিলক কুমার ঘোষ, পৌর কাউন্সিলর জাকির হোসেন  প্রমুখ উপস্থিত ছিলেন। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির বলেন, দোকানে দ্রব্য সামগ্রীর দাম লেখা বাধ্যতামূলক। পাশাপাশি বর্তমানে মাহে রমজান মাসকে কেন্দ্র করে খেজুরের দাম প্রদর্শন না করে উচ্চমূল্য নেওয়া হচ্ছিল। এ কারণে অভিযান চালিয়ে ওই দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়।

এনএফ