ফেনীর মিজান রোডে মহান আল্লাহর ৯৯ নাম সম্বলিত ও মহানবী হযরত মুহাম্মদ (স.) এর নাম সম্বলিত ‘শান্তি চত্বর’ নামে দৃষ্টিনন্দন ইসলামিক মনুমেন্টাল উদ্বোধন করা হয়েছে। 

রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় শহরের মিজান রোডে সোনালী ব্যাংকের সামনে এটির উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

বক্তব্যে নিজাম হাজারী বলেন, মিজান ময়দানে জেলার সব বড় বড় প্রোগ্রাম হয়। এখানে প্রধান ঈদের জামাতসহ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন হয়। সেই ময়দানের সম্মুখে আল্লাহর নাম সম্বলিত এমন দৃষ্টিনন্দন মনুমেন্টাল প্রশংসনীয়।

তিনি বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান। আমাদের জন্য এসব আবেগের। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী। আমরা শান্তিতে থাকতে চাই।

ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক এ মনুমেন্টাল তৈরি করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসূলের নাম মানুষের সামনে উপস্থাপন করা আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এ পরিকল্পনা গ্রহণ করা হয়। 

ফেনী পৌরসভা সূত্রে জানা যায়, ঠিকাদারি প্রতিষ্ঠান নিউ স্মার্ট জেনারেল সার্ভিস দুই মাসে এ কাজটি শেষ করেছেন। এ ভাস্কর্যে ৭ হাজার এলইডি লাইট রয়েছে। এছাড়া উপরে আরো চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ-মাহফিল, বিভিন্ন ইসলামিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রচার করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ফেনী আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, পৌরসভার প্যানেল মেয়র জয়নাল আবেদিন লিটন হাজারী, ফেনী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি সাইফুল্লাহ, কোর্ট মসজিদের খতিব মাওলানা মীর হোসেন, পৌর কাউন্সিলর, বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।

তারেক চৌধুরী/এসএম