ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি মো. হাসানকে (৩০) গ্রেপ্তার করতে গিয়ে হামলার শিকার হয়েছেন পুলিশ সদস্যরা। হামলায় আহত হয়েছেন ফেনী মডেল থানা পুলিশের এএসআই অরুণ বড়ুয়া এবং কনস্টেবল সোহেল চৌধুরী। 

সোমবার (১৮ মার্চ) ইউনিয়নের পশ্চিম পদুয়া দুলামিয়া সড়কের মেম্বার বাড়িতে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় এএসআই অরুণ বড়ুয়া বাদী হয়ে হাসানকে প্রধান আসামি করে ৯ জনের নাম উল্লেখ ও আরও ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। 

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, ধর্মপুর ইউনিয়নের দুলা মিয়া সড়কের মো. জাফর মিয়ার ছেলে ১১ মামলার আসামি মো. হাসানকে গ্রেপ্তারে সোমবার রাতে এএসআই অরুণ বড়ুয়ার নেতৃত্বে অভিযান পরিচালনা করে পুলিশ। উপস্থিতির টের পেয়ে হাসান ঘরের সিলিংয়ে লুকানোর সময় তাকে গ্রেপ্তারের চেষ্টা করে পুলিশ। এ সময় হাসানের চিৎকারে আরও ৪- ৫ জন মাদক কারবারি একত্রিত হয়ে পুলিশের কাছ থেকে হাসানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পুলিশ এতে বাধা দিলে মাদক কারবারিরা তাদের ওপর হামলা চালায়।

পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে অতিরিক্ত ফোর্স পাঠিয়ে পুলিশ সদস্যদের সেখান থেকে উদ্ধার করা হয়। হামলার ঘটনায় পুলিশের এএসআই অরুণ বড়ুয়া, কনস্টেবল সোহেল চৌধুরী ও সিএনজি চালক মাইন উদ্দিন সোহাগ আহত হন। এ সময় পুলিশের ব্যবহৃত সিএনজি অটোরিকশাও ভাঙচুর করা হয়। 

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। 

তারেক চৌধুরী/এমজে