নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নে দেড় হাজার রোজাদারকে ইফতার করালেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী। শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় ইউনিয়নের বাংলাবাজারে এ ইফতারের আয়োজন করা হয়।

জানা যায়, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী প্রতি বছর রমজানে রোজাদারদের ইফতার করান। যা দীর্ঘদিন ধরে চলে আসছে। দোয়া মোনাজাত পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা আবদুল্লাহ আল মামুন।

ইফতারে অংশ নেওয়া কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান একরামুল হক মিয়া ঢাকা পোস্টকে বলেন, বিভিন্ন দলের এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ইফতারে আসে। এটা সত্যিই ভালো লাগার। আমি চাই এমন ধারা অব্যাহত থাকুক। সবার জন্য দোয়া করি। আল্লাহ আমাদের সবার রোজা কবুল করুক। আমিন।

দোয়া পরিচালনাকারী মাওলানা আবদুল্লাহ আল মামুন ঢাকা পোস্টকে বলেন, ইফতার করা যেমন ফজিলতের, ইফতার করানোও তেমনি বরকতের। হজরত সালমান (রা.) বর্ণিত এক হাদিসে রাসূলুল্লাহ (সা.) বলেছেন, যে ব্যক্তি এ মাসে কোনো রোজাদারকে ইফতার করাবে, এর দ্বারা তার গুনাহ ক্ষমা করা হবে এবং তাকে জাহান্নাম থেকে মুক্তি দেওয়া হবে। আর রোজাদারের সমপরিমাণ নেকি তাকে দান করা হবে অথচ রোজাদারের প্রাপ্য নেকি একটুও কমানো হবে না। 

আয়োজক আইয়ুব আলী ঢাকা পোস্টকে বলেন, ইফতার করানোর ভেতর আনন্দ আছে। আছে অনেক সাওয়াব। দল মত নির্বিশেষে ধনী গরিব সবাইকে আমি প্রতি রমজানে ইফতার করাই। এছাড়াও আমার বাসায় প্রতিদিন পথচারী ও মুসাফিরদের জন্য ইফতার আয়োজন করা হয়। আমি এর বাইরেও এক দিন বিশাল করে আয়োজন করি। আগামীতেও এমন আয়োজন অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। 

এসময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবর, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি শেখ ফরিদ, আব্দুর রহিম বাবুল, গোলাম সারওয়ার, নূরনবী বাবুল,  যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুল হক দুলাল, মুছাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. হাফেজ শাহ জাহান, মুছাপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি মৌলভী জামাল, জাসদের সভাপতি মো. বাহার, ইউনিয়ন যুবলীগের সভাপতি আহসান উল্যাহ ভুট্টু, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলাউদ্দিন খোকন, উপজেলা ছাত্রলীগ নেতা মিজানুর রহমান সোহাগ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইলিয়াছ কাঞ্চন, সাধারণ সম্পাদক মোহাম্মদ রাহাদ, রফিকুল ইসলাম শান্ত প্রমুখসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

হাসিব আল আমিন/এমএএস