পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে পুলিশ সদস্যসহ জনসাধারণের জন্য ক্রয়মূল্যে গরুর মাংসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিক্রয় কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

শুক্রবার (২২ মার্চ) সকালে নগরীর বুড়িরহাট রোডে রংপুর মেট্রোপলিটন পুলিশ লাইন্সের সামনে ক্রয়মূল্যে গরুর মাংস, আলু, পেঁয়াজসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রয় করা হয়।  

আরপিএমপির মিডিয়া সেল সূত্রে জানা গেছে, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মনিরুজ্জামানের উদ্যোগে রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের সাধ্যের মধ্যে রাখতে সরকারি প্রচেষ্টার অংশ হিসেবে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

কোনরকম লাভ ও সার্ভিস চার্জ ছাড়াই দেশি গরুর মাংস ৬৫০ টাকা, আলু প্রতিকেজি ৩০ টাকা এবং উন্নতমানের দেশি পেঁয়াজ ৫০ টাকা কেজি দরে বিক্রয় করা হয়। অবশ্য কোনও পণ্যই কেউ ২ কেজির বেশি কিনতে পারবেন না।

এ ব্যাপারে পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান জানান, সাধারণ মানুষের কল্যাণে এই কার্যক্রম পুরো রমজান মাসব্যাপী বিভিন্ন থানা এলাকায় পরিচালিত হবে। তিনি ব্যবসায়ীদের প্রতি রমজানের পবিত্রতা রক্ষার্থে ভেজাল বা নিম্নমানের পণ্য বা অযৌক্তিক দামে বিক্রয় না করতে আহ্বান জানান।

ফরহাদুজ্জামান ফারুক/টিএম