নোয়াখালীর সুবর্ণচরে মো. জসিম রায়হান ওরফে রানা (৫০) নামের এক সাবেক ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৫ মার্চ) ভোরে উপজেলার চরজুবলী ইউনিয়নের পশ্চিম চরজুবলী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জসিম রায়হান ওরফে রানা চরজুবলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও চরমহিউদ্দিন গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জসিম রায়হান ওরফে রানা দীর্ঘদিন ধরে মানুষের জমি দখল করে আসছে। এ ছাড়া তার বিরুদ্ধে আরও একাধিক অভিযোগ রয়েছে। আজ সোমবার ভোরে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে চর জব্বর থানা পুলিশ। এ সময় তার শয়নকক্ষ থেকে একটি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড কার্তুজ ও একটি লোহার তৈরি ধারালো লম্বা দা জব্দ করা হয়।

এদিকে পুলিশের বিরুদ্ধে অস্ত্রসহ ফাঁসানোর অভিযোগ করেছেন জসিম রায়হান ওরফে রানার স্ত্রী লাইলী বেগম পলি। তিনি ঢাকা পোস্টকে বলেন, পুলিশ আমাদের বাসায় এসে আমার স্বামীকে গ্রেপ্তার করেছে। তার কাছে কোনো অস্ত্র ছিল না। পুলিশ অস্ত্র দেখিয়ে তাকে গ্রেপ্তার করেছে। আমি এর প্রতিবাদ জানাচ্ছি।

তবে চর জব্বর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, সাধারণ মানুষের উপস্থিতিতে আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে। আমাদের কাছে সেই ভিডিও প্রমাণ আছে। আজ দুপুরে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

হাসিব আল আমিন/এমজেইউ