জমি বিক্রির ৬ লাখ টাকা নিয়ে ঢাকায় যাচ্ছিলেন সাহিদা আক্তার ও মহির উদ্দিন দম্পতি। গোয়ালন্দ মোড় বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী বাসের জন্য অপেক্ষা করার সময় পুলিশ পরিচয়ে ব‌্যাগ তল্লাশি করে একদল প্রতারক চক্র। এ সময় তল্লাশির না‌মে ৬ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায় তারা।

সোমবার (২৫ মার্চ) বিকেলে সদর উপজেলার রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড়ে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী মহির উদ্দিন ও সাহিদা দম্পতি সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামের বাসিন্দা।

সাহিদা আক্তার বলেন, জমি বিক্রির টাকা নিয়ে আমি ও আমার স্বামী মহির উদ্দিন ঢাকায় যাওয়ার জন্য বিকেলে সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ভবানিপুর গ্রামের বাসা থেকে ভ্যানযোগে গোয়ালন্দ মোড় বাসস্ট্যান্ডে আসি। আমাদের সঙ্গে থাকা ব্যাগে ৬ লাখ টাকা ছিল। গোয়ালন্দ মোড়ে ঢাকাগামী বাসের জন্য অপেক্ষা করার সময় একজন অপরিচিত লোক এসে পুলিশ পরিচয়ে বলেন, রোহিঙ্গা নিয়ে ঝামেলা হচ্ছে। এখানে বিশেষ চেকিং চলছে। আপনাদেরও চেক করতে হবে। সাইডে আসেন। আপনি একটা স্বাক্ষর দিয়ে চলে যাবেন। তার কথায় সরল বিশ্বাসে গোয়ালন্দ মোড়ের রাজবাড়ী বাসস্ট্যান্ডে নিয়ে বলে ব্যাগে কি আছে, টাকার কথা শুনে বলে স্যারের সঙ্গে কথা বলেন। পরে কৌশলে টাকার ব্যাগ নিয়ে তারা প্রাইভেটকারে পালিয়ে যায়। তারা ৭-৮ জন গ্রুপ ছিল। বিষয়টি পুলিশকে অবহিত করলে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আসেন। তবে কাউকে ধরতে পারেনি।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখারুল আলম প্রধান বলেন, আমরা খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠাই। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এ বিষয়ে ভুক্তভোগী থানায় অভিযোগ দায়ের করেছেন।

মীর সামসুজ্জামান সৌরভ/এমএ