দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সাময়িক আমদানি-রফতানি বন্ধ রাখতে দিনাজপুর জেলা প্রশাসককে প্রস্তাব দিয়েছেন হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত। পার্শ্ববর্তী দেশ ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় দেশের মানুষের কথা চিন্তা করে তিনি এ প্রস্তাব দিয়েছেন।

রোববার (২৫ এপ্রিল) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে ভার্চুয়াল জেলা সমন্বয় আলোচনা সভায় যোগ দিয়ে এ প্রস্তাবনা দেন মেয়র জামিল হোসেন চলন্ত। 

এসময় হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, দেশের দ্বিতীয় স্থলবন্দর হিলি। এ বন্দর দিয়ে করোনা মহামারির মধ্যেও আমদানি-রফতানি স্বাভাবিক রয়েছে। সম্প্রতি ভারতে করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে এতে করে আমরা চরম ঝুঁকির মধ্যে আছি। যেহেতু প্রতিদিন এখানে ভারতীয় ট্রাক ড্রাইভার ও হেলপাররা আসে। তাই হিলিবাসীর কথা চিন্তা করে জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সাময়িক আমদানি-রফতানি বন্ধের জন্য প্রস্তাবনা দেওয়া হয়েছে।

জানতে চাইলে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর-রশিদ হারুন বলেন, এটা ভালো উদ্যোগ। এতে করে আমাদের উপজেলায় করোনায় মোকাবিলায় কিছুটা কাজে লাগবে।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মো‏হাম্মদ নুর-এ আলম বলেন, মেয়র মহোদয় আমদানি-রফতানি বন্ধের জন্য জেলা প্রশাসকের কাছে প্রস্তাব দিয়েছেন। প্রস্তাবটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যাবার পর সরকারি কোনো নির্দেশনা এলে সেটা আমাদের পক্ষ থেকে বাস্তবায়ন করা হবে।

মাহাবুর রহমান/এমএএস