জয়পুরহাটের আক্কেলপুরে মালয়েশিয়া প্রবাসী মিজানুর রহমান ওরফে মুকুল (২৮) নামে এক যুবক চিলাহাটী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় প্রাণ হারিয়েছেন। শুক্রবার (২৯ মার্চ) বেলা পৌনে ১১টায় আক্কেলপুর হলহলিয়া রেলসেতুর পূর্ব দিকে রাস্তা পারাপারে সময় এ দুর্ঘটনা ঘটে।

মিজানুর রহমান ওরফে মুকুল আক্কেলপুর উপজেলার হাজরাপাড়া গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে। তিনি মালয়েশিয়া প্রবাসী ছিলেন। পরিবারের সঙ্গে ঈদ করতে দেড় মাস আগে ছুটিতে দেশে এসেছিলেন।

নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মিজানুর রহমান মোটরসাইকেলযোগে শুক্রবার সকালে তার খালার বাড়ি গণিপুর গ্রামে গিয়েছিলেন। তিনি খালার বাড়িতে ঈদের বাজার দিয়ে নিজের বাড়িতে ফিরছিলেন। পথে হলহলিয়া রেলসেতুর পূর্বদিকে রাস্তা পারাপারের সময় চিলাহাটী থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিলাহাটী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় মিজানুর রেললাইনের পাশে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

তার মোটরসাইকেলটি ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে যায়। ট্রেনটি ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে জাফরপুর স্টেশনের প্ল্যাটফর্মে ধাক্কা লেগে রেললাইনের পাশে সিটকে পড়ে। ট্রেনটি সেখানে গিয়ে দাঁড়িয়ে যায়। স্বজনেরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে মিজানুরের লাশ বাড়িতে নিয়ে যান।

নিহতের বড় ভাই আব্দুল লতিফ বলেন, মিজানুর মালয়েশিয়াতে ছিল। সে প্রায় দেড় মাস আগে আমাদের সঙ্গে ঈদ করতে বাড়িতে এসেছিল। আমরা তার বিয়ের জন্য পাত্রী খোঁজ করছিলাম। খালার বাড়িতে ঈদের বাজার দিয়ে বাড়ি ফেরার পথে ট্রেনে ধাক্কায় তার মৃত্যু হয়েছে। আমাদের ঈদের আনন্দ এখন বিষাদে পরিণত হয়েছে।

সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মোক্তার হোসেন বলেন, হলহলিয়া ব্রিজ এলাকায় ঢাকা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর ট্রেনের ধাক্কায় একজনের মৃত্যু হয়েছে। পরিবার তার লাশ বাড়িতে নিয়ে গেছে।

চম্পক কুমার/এএএ