ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে পাওনা টাকা চাওয়ায় লাল খা সারোয়ার (২৫) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার (২৯ মার্চ) রাত ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বড্ডাপাড়া শ্মশান রোড়ে কুমারবাড়ির সামনে এ হত্যাকাণ্ড ঘটে। 

নিহত লাল খা সারোয়ার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামের আবুল কালাম মিয়ার ছেলে। তিনি পেশায় একজন অটোরিকশা চালক। 

এ ঘটনায় পুলিশ মূলহোতাসহ দুইজনকে আটক করেছে। আটককৃতরা হলেন- বিজয়নগর উপজেলার সেজামোড়া গ্রামের মৃত শফিক মিয়ার ছেলে আলামিন (৩৫) ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পয়াগ নরসিংসার গ্রামের নূর মিয়ার ছেলে জসিম (৩৬)।  তবে বাড়ি ভিন্ন জায়গায় হলেও থাকেন পরিবার নিয়ে সরাইলে থাকেন।

সরাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন
 
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নিহত লাল খা সারোয়ার কিছু দিন আগে তার বন্ধু আলামিনকে টাকা ধার দেন। শুক্রবার রাতে লাল খা সারোয়ার সেই পাওনা টাকা চাইতে গেলে দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে আলামিন ও তার সহযোগী জসিম মিলে লাল খা সারোয়ারকে ছুরিকাঘাত করে। তখন গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় স্থানীয় লোকজন জসিমকে ছুরিসহ আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। 

এ ব্যাপারে সরাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, পাওনা টাকা চাওয়ায় আলামিন ও তার বন্ধু জসিম লাল খা সারোয়ারকে ছুরিকাঘাতে হত্যা করেছে। তার বুকের ওপরে ১টি, নিচে ১টি, বাম হাতে ১টি ছুরিকাঘাত করা হয়েছে। নিহতের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা আলামিন ও জসিমকে আটক করেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

মাজহারুল করিম অভি/আরএআর