এক লাখ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন কক্সবাজারের টেকনাফ থেকে অপহরণের শিকার শিক্ষক রবিউল আলম।

রোববার (৩১ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে টেকনাফের হোয়াইক্যং খারাংখালী বাজারে তাকে রেখে যায় অপহরণকারীরা। অপহৃত রবিউল আলম টেকনাফের দমদমিয়া আলোর পাঠশালা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

এর আগে বিকেলে বাড়ি ফেরার পথে টমটম গাড়ির গতিরোধ করে অস্ত্রধারী অপহরণকারীরা। পরে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড় নিয়ে যায় তারা। এরপর রাতে কল দিয়ে তার পরিবারের কাছে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। 

সোমবার (১ এপ্রিল) রাত ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী।

তিনি জানান, অপহৃত স্কুলশিক্ষক রবিউল আলম ১ লাখ টাকায় হোয়াইক্যং খারাংখালী বাজার এলাকা থেকে কিছুক্ষণ আগে মুক্তি পেয়েছেন। তিনি সুস্থ আছেন। 

রবিউল আলমের স্ত্রী বলেন, আমার স্বামী বাসায় ফেরার পথে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড় নিয়ে যায় অপহরণকারীরা। পরে রাতে আমার স্বামীর মোবাইল ফোন থেকে কল দিয়ে নিজেদের অপহরণকারী পরিচয় দিয়ে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। রাত ১০টার দিকে ১ লাখ টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হয়।

পুলিশের তথ্য বলছে, গত এক বছরে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১১৭ জন অপহরণের শিকার হয়েছে। এর মধ্যে ৫৯ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা নাগরিক। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৫১ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছে।

সাইদুল ফরহাদ/এসএম