বাড়ির পার্শ্ববর্তী এই পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়

কুষ্টিয়ায় খেলাধুলা করতে গিয়ে পুকুরে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (১ এপ্রিল) সকাল ১০টা ও দুপুর ১২টার দিকে এসব ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুরা হলো- খোকসা উপজেলার কোমরভোগ গ্রামের শয়ন হোসেনের আড়াই বছর বয়সী মেয়ে জান্নাতী খাতুন, রতন হোসেনের সাড়ে তিন বছরের মেয়ে মুসলিমা খাতুন ও কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর ইউনিয়নের শিবপুর গ্রামের ইউপি সদস্য ইন্তাজ শেখের ছেলে রিয়াসাদ (১০)।    

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকালে খেলাধুলা করতে গিয়ে বাড়ির পার্শ্ববর্তী পুকুরে ডুবে যায় জান্নাতী ও মুসলিমা খাতুন। দীর্ঘসময় শিশু দুটিকে দেখতে না পেয়ে পরিবারের লোকজন তাদের খোঁজাখুঁজি শুরু করেন। অনেক খোঁজাখুঁজির পর তাদের মরদেহ ওই পুকুরে ভেসে ওঠলে স্থানীয়রা উদ্ধার করেন।

তাদের এমন মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। নিহতের বাড়িতে শোকার্ত স্বজনদের আহাজারি-কান্নায় পরিবেশ ভারি হয়ে উঠেছে।

বিষয়টি নিশ্চিত করে খোকসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননুর জায়েদ ঢাকা পোস্টকে বলেন, বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহতের পরিবারের কোনো অভিযোগ নেই। ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফন করা হবে।

এদিকে, খেলার সাথীদের সঙ্গে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে রিয়াসাদের (১০) মৃত্যু হয়েছে। দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিয়াসাদ হরিনারায়ণপুর ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য ইন্তাজ শেখের ছোট ছেলে। সে শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির ছাত্র।

রাজু আহমেদ/এমজেইউ