ফরিদপুরে ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী উপজেলার মাঝকান্দিতে গাড়িচাপায় মোটরসাইকেল আরোহী বাবা-ছেলে নিহত হয়েছেন। গতকাল রোববার (৩১ মার্চ) রাতে উপজেলার মাঝকান্দি মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সোমবার (১ এপ্রিল) দুপুরে নিজ বাড়িতে তাদের সৎকার সম্পন্ন হয়। তবে মোটরসাইকেল আরোহী বাবা-ছেলেকে কোন গাড়ি চাপা দিয়েছে তা শনাক্ত করতে পারেনি পুলিশ।

নিহতরা হলেন- ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের ভাটি কানাইপুর গ্রামের শংকর মালো (৪২) ও তার ছেলে অন্তর মালো (২০)। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শংকর মালো তার ছেলেকে নিয়ে মোটরসাইকেলযোগে কানাইপুর থেকে মাগুরা যাচ্ছিলেন। পথে রাত সাড়ে ৮টার দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার মাঝকান্দি মোড় এলাকায় অজ্ঞাত একটি গাড়ি মোটরসাইকেলটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান শংকর মালো। আহত অবস্থায় অন্তর মালোকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাতে তিনিও মারা যান। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে করিমপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন ঢাকা পোস্টকে বলেন, সোমবার সকালে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে বাবা-ছেলের ময়নাতদন্ত সম্পন্ন হয়। এরপর মরদেহ দুটি পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। আমরা অজ্ঞাত ওই গাড়িটিকে খুঁজছি। গাড়িটির সন্ধান পেলেই সব খোলাসা হবে।

ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, বাবা-ছেলের মৃত্যুর বিষয়টি আমরা গুরুত্ব সহকারে খতিয়ে দেখছি। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলার প্রক্রিয়া চলছে।

কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ আলতাফ হুসাইন বলেন, বাবা-ছেলের এমন করুণ মৃত্যু বেদনাদায়ক। আমরা প্রশাসনকে এই মৃত্যুর জন্য যে বা যারা দায়ী তাদের শনাক্ত করে আইনগত পদক্ষেপ নিতে অনুরোধ করব।

জহির হোসেন/আরএআর