মৌলভীবাজারের রাজনগর উপজেলায় বসতঘরে আগুন লেগে দগ্ধ হয়ে নূরজাহান বেগম নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বসতঘরে আগুন লাগার পর পরিবারের ছয় সদস্যের মধ্যে পাঁচজন ঘর থেকে বের হতে পারলেও ওই বৃদ্ধা বের হতে পারেননি।

সোমবার (১ এপ্রিল) ভোরে রাজনগর উপজেলার পূর্ব কদমহাটায় প্রবাসী মিন্টু মিয়ার বাড়ির কেয়ারটেকার ময়না মিয়ার বসতঘরে এ অগ্নিকাণ্ড ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার ভোরে ময়না মিয়ার পরিবারের সবাই সেহেরি খেয়ে ঘুমানোর পর বসতঘরে আগুন লাগে। এ সময় প্রাণে বাঁচতে পরিবারের সবাই ঘরের বাইরে চলে আসলেও অসুস্থ নূরজাহান বেগম ঘর থেকে বের হয়ে আসতে পারেননি। তিনি ঘরের ভেতরেই দগ্ধ হয়ে মারা যান। তাদের নিজ গ্রামের বাড়ি কুমিল্লায়। ৬ সদস্যদের পরিবার নিয়ে প্রবাসীর বাড়িতে একটি টিনশেডের বাড়িতে থাকতেন বৃদ্ধা নূরজাহান বেগম।

এদিকে এ ঘটনার পর প্রতিবেশীরা ফায়ার সার্ভিসে কল দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘরের ভেতর থেকে নূরজাহান বেগমের দগ্ধ মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কয়েল কিংবা সিলিন্ডারের গ্যাস বা বিদ্যুৎ থেকে আগুন লেগেছে। 

এ বিষয়ে রাজনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেক বলেন, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আমরা জেনেছি নিহত নারী প্যারালাইজড ছিলেন। যে কারণে আগুন লাগার পর তড়িঘড়ি করে তিনি বের হতে পারেননি। ফলে দগ্ধ হয়ে ভেতরেই মারা গেছেন। 

ওমর ফারুক নাঈম/আরএআর