কুড়িগ্রামে দরিদ্র, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ১০ টাকার শাড়ি-লুঙ্গির হাটের আয়োজন করেছে ফাইট আনটিল লাইট (ফুল) নামের একটি জনকল্যাণমূলক সামাজিক সংগঠন।

উদ্বোধনী অনুষ্ঠানে শতাধিক নারী পুরুষের হাতে ১০ টাকায় ১টি শাড়ি, ১০ টাকায় ১টি লুঙ্গি ও ২ টাকায় ১টি ব্লাউজের পিস তুলে দেন সংগঠনটির নির্বাহী পরিচালক মো. আব্দুল কাদের। সোমবার (১ এপ্রিল) দুপুরে কুড়িগ্রাম পৌর শহরের কলেজ মোড় বিজয় স্তম্ভে সস্তায় এসব শাড়ি-লুঙ্গি বিক্রি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক আলী আর রেজা, সিনিয়র সাংবাদিক শফি খান, প্যানেল মেয়র তোতা মিয়া, হুমায়ুন কবির সূর্য, বাদশা সৈকত ও ওয়াহিদুজ্জামান তুহিন প্রমুখ।

১০ টাকায় শাড়ি পেয়ে মোছা. আমিনা বেওয়া বলেন, বাজারে একটি শাড়ির দাম ৭-৮শ টাকা। সেই দামের শাড়ি ১০ টাকায় কিনতে পারলাম। খুবই ভালো লাগলো। ঈদটা ভালো কাটবে।

কুড়িগ্রাম যুব উন্নয়নের উপ-পরিচালক আলী আর রেজা বলেন, এটি অত্যন্ত ভালো উদ্যোগ। ফুল সংগঠনটি দীর্ঘ দিন ধরে শিক্ষা, স্বাস্থ্য ও অসহায় বাবা-মায়েদের পাশে থেকে সহযোগিতা দিয়ে আসছে ভবিষ্যতে তাদের কাজের পরিধি আরও বেড়ে উঠুক এ কামনা করছি। 

এ বিষয়ে ফাইট আনটিল লাইট (ফুল) এর নির্বাহী পরিচালক মো. আব্দুল কাদের বলেন, কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় সামাজিক সংগঠন ফুল, শহর গ্রাম ও প্রত্যন্ত চরাঞ্চলের মানুষে মাঝে  শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নে দীর্ঘ সময় ধরে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতা জেলার বিভিন্ন উপজেলায় রমজান মাস উপলক্ষে নাম মাত্র মূল্যে ইফতার সামগ্রী বিক্রি ও ঈদ উপহার স্বরূপ শাড়ি লুঙ্গি ও মাংস বিক্রি করবে। আমরা ত্রাণে নয় বিনিময়ে উপহার দিয়ে মানুষের মানসিকতার পরিবর্তন চাই। সকলের একান্ত সহযোগিতায় ফুল এগিয়ে যাক এ প্রত্যাশা সব সময়। 

জুয়েল/এমএএস