ঢাকার ধামরাইয়ে বেতন না দিয়ে ওডিসি ক্রাফট প্রাইভেট লিমিটেড নামক একটি পোশাক কারখানা বন্ধ রাখার প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ করেছেন।

বুধবার (৩ এপ্রিল) সকালে উপজেলার সোমভাগ ইউনিয়নের কাউন্সিল বাজার এলাকায় ওই কারখানায় বিক্ষোভ করেন পোশাকশ্রমিকরা।

শ্রমিকরা অভিযোগ করেন, মঙ্গলবার (২ এপ্রিল) কারখানা চালু ছিল। সেদিন স্টাফদের বেতন দেওয়ার কথা থাকলেও তা না দেওয়ায় স্টাফরা অফিসের ভেতরে কর্মবিরতি পালন করেন। আজ সকালে তারা কাজে গেলে তাদের কারখানায় ঢুকতে বাধা দেয় কারখানা কর্তৃপক্ষ।

এ সময় শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, আজ কারখানা বন্ধ। খুলবে আগামীকাল বৃহস্পতিবার, ঈদ বোনাস দেওয়ার কথা রয়েছে। কিন্তু তার এক দিন আগে ঘোষণা ছাড়া কারখানা বন্ধ করে দিয়েছে।

এ বিষয়ে ওডিসি ক্রাফট লিমিটেডের অ্যাডমিন নুরুল ইসলামের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ ঘটনায় আশুলিয়া শিল্প পুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার রাশেদুল বারি ঢাকা পোস্টকে বলেন, শ্রমিকদের বেতন দেওয়ার কথা ছিল, কিন্তু কর্তৃপক্ষ বেতন দিতে পারেনি। এজন্য মালিকপক্ষ আজকের জন্য কারখানা বন্ধ রেখেছে। কিন্তু শ্রমিকরা কারখানায় এসে হামলা করে। পরে আমরা শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দিয়েছি। বর্তমানে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এমজেইউ