ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের সংরক্ষিত আসনের সদস্য ফাতেমা আক্তার লিপিকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নাজমুল হাসান।

কারাগারে যাওয়া ফাতেমা আক্তার লিপি মাধবপাশা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সদস্য।

বেঞ্চ সহকারী নাজমুল হাসান জানান, ফাতেমা আক্তার লিপি ২০২৩ সালের ৯ জুলাই মাধবপাশা ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের নিয়ে নিজ ফেসবুক আইডি থেকে মানহানি ও আপত্তিকর স্ট্যাটাস দেন। পরদিন একই আইডি থেকে আবারও আপত্তিকর মন্তব্য করে একটি ভিডিও পোস্ট করা হয়। তাকে এসব পোস্ট ও ভিডিও প্রচার বন্ধ রাখার অনুরোধ করা হলে তিনি প্রত্যাখ্যান করেন। পরে তার বিরুদ্ধে একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী বেগ বাদী হয়ে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন।

তিনি আরও জানান, মামলাটি এয়ারপোর্ট থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন আদালত। প্রতিবেদন পাওয়ার পর আদালত বিবাদীর বিরুদ্ধে সমন জারি করে। বৃহস্পতিবার ফাতেমা আক্তার ট্রাইব্যুনালে হাজির হয়ে সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, এর আগেও ফাতেমা আক্তার লিপি ইউনিয়ন পরিষদের কক্ষে উন্মুক্ত ধূমপান করে বির্তকের সৃষ্টি করেন।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ