আগামী ১০ কার্যদিবসের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের যুবলীগ নেতা খাইরুল ইসলাম জেম হত্যা মামলার চার্জশিট দাখিল না করলে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগের হুঁশিয়ারি দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বিশ্বাস।

রোববার (০৭ এপ্রিল) চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কল্যাণপুরে খাইরুল আলম জেমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল প্রধান অতিথির বক্তব্যে এই হুঁশিয়ারি দেন তিনি।

 প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওদুদ বিশ্বাস বলেন, এক বছর হয়ে গেলেও জেম হত্যা মামলার চার্জশিট দিতে ব্যর্থ হয়েছে পুলিশ। তাই আগামী ১০ কার্যদিবসের মধ্যে জেম হত্যা মামলার চার্জশিট দেওয়া না হলে মানববন্ধন ও অনশন কর্মসূচি পালন করা হবে। প্রয়োজনে চাঁপাইনবাবগঞ্জে-সোনামসজিদ মহাসড়ক অবরোধ করা হবে এবং কঠোর আন্দোলন ঘোষণা করা হবে। আমি সংসদে প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি তুলে ধরব। আমি আমার ছেলে হত্যার বিচার চাইব। শেষ পর্যন্ত বিচার না হলে আমি সংসদ থেকে পদত্যাগ করব।

তিনি আসামিদের জবানবন্দির কাগজ দেখিয়ে বলেন, আমার কাছে আসামির স্বীকারক্তিমূলক জবানবন্দি আছে। যাকে ১৬৪ ধারা বলা হয়। সেখানে আসামিরা স্বীকার করেছে, ‌‘তারা জেমকে মারার জন্য মেয়র মুখলেসুর রহমানের সঙ্গে চারদিন বৈঠক করেছে’। তারপর তারা রোজাদার একজন ব্যক্তিকে প্রকাশ্যে হত্যা করেছে। সেটা সকলেই দেখেছে। এখানে সন্দেহের কোনো অবকাশ নেই। তারপরেও একবছর ধরে এ মামলার চার্জশিট দেওয়া হচ্ছে না।   

এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান আ্ব্দুল হাকিম, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, গত বছরের ১৯ এপ্রিল ইফতারের আগে চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড়ে যুবলীগ নেতা খায়রুল আলম জেমকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় মামলা হলে এর অন্যতম আসামি কৃষকলীগ নেতা মেসবাহুল ইসলাম টুটুল আদালতে স্বীকারেক্তিমূলক জবানবন্দী প্রদান করে হত্যার দায় স্বীকারসহ এর সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করে।

মো. আশিক আলী/এসকেডি