বরগুনায় ঈদ উপলক্ষ্যে বেশি দামে গরুর মাংস বিক্রি করায় নাসির (৫০) নামের এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন।

সোমবার (৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে বরগুনা পৌরসভার বিভিন্ন মাংসের দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আসন্ন ঈদ উপলক্ষ্যে কিছু অসাধু ব্যবসায়ী বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে বিক্রি করেন। সাধারণ ক্রেতাদের এমন হয়রানি বন্ধ ও নির্ধারিত মূল্যে সকল পণ্য বিক্রি নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বরগুনা পৌরসভার সদর রোড এলাকার মাংস বিক্রেতা নাসিরের দোকানে নির্ধারিত দামের থেকে বেশি দামে মাংস বিক্রি করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান বলেন, ঈদকে সামনে রেখে সবকিছুই আমরা মনিটরিং করছি। পণ্যের দাম বৃদ্ধিসহ ক্রেতাদের কোনো হয়রানির অভিযোগ পেলে অইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মো. আব্দুল আলীম/এমজেইউ