নাটোরের নলডাঙ্গায় অগ্নিকাণ্ডে দরিদ্র তিনটি পরিবারের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি বসতঘর, একটি গোয়ালঘর ও রান্নাঘর একেবারেই পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। সোমবার (৮ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে নলডাঙ্গা উপজেলার ৪ নং পিপরুল ইউনিয়নের কালিগঞ্জ সড়কপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে কালিগঞ্জ গ্রামের ভ্যানচালক আজিবর মোল্লার বসতঘর, সাইফুল ইসলামের গোয়ালঘরের দুটি গরু এবং মেঘনা খাতুনের দুটি ছাগল পুড়ে যায়। দরিদ্র এই পরিবারগুলো শেষ সম্বলগুলো হারিয়ে দেশেহারা হয়ে পড়েছে।

প্রতিবেশী আব্দুল্লাহ আল নোমান জানান, রাতে হঠাৎ আগুন দেখতে পান তারা। ওই জায়গায়টাতে ঘনবসতি হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে নাটোর ফায়ার সার্ভিসের একটি দল সেখানে আসেন। পরে ফায়ার সার্ভিস এবং এলাকাবাসীর এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এরই মধ্যে তাদের ১টি বসতঘর, ১টি গোয়ালঘর, রান্নাঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। আগুনে বাড়ির কাপড়-চোপড় থেকে শুরু করে সমস্ত জিনিসপত্র এবং দুটি গরু এবং দুটি ছাগল পুড়ে মারা গেছে। 

ভ্যানচালক আজিবর বলেন, দুদিন পর ঈদ কিছুই আর রইল না। কী নিয়ে থাকব, কী খাব, চিন্তা করতে পারছি না। আমাদের সব শেষ হয়ে গেল।

ফায়ার সার্ভিস জানায়, রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে তিনটি পরিবারের পাঁচ লাখ টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান আকরামুল হক জানান, সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবার এবং আর্থিক সহযোগিতা দিয়েছেন। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করার পরে ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা প্রশাসন থেকে যথাসম্ভব সহায়তা করা হবে। 

গোলাম রাব্বানী/আরএআর