ঈদুল ফিতরের ছুটিতে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জের বহুল আলোচিত স্বেচ্ছাসেবী সংগঠন টিম খোরশেদ। ঈদে যাদের ছুটি মেলেনি, সেইসব ট্রাফিক পুলিশ সদস্য ও হাসপাতালের নার্স-রোগীদের নিয়ে ঈদ উদযাপন করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বাধীন সংগঠনটির সদস্যরা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত তারা সড়কে ঘুরে ঘুরে ট্রাফিক পুলিশের সদস্য এবং হাসপাতালে গিয়ে রোগী ও নার্সদের ঈদ উপলক্ষে কিছু খাদ্য সামগ্রী নিয়ে তাদের সঙ্গে ঈদ উদযাপন করেন।

সকালে টিম খোরশেদের সদস্যরা ঈদের নামাজ আদায় করেই ঈদ উপহার হিসেবে খাবার সামগ্রী নিয়ে পৌঁছে যান তাদের কাছে। আনন্দের এই দিনে সবাই পরিবার প্রিয়জনদের সঙ্গে ঈদ করলেও তারা পরিবার পরিজনদের দূরে রেখে রাষ্ট্রের দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশ সদস্যরা। এ ত্যাগকে সহমর্মিতা জানাতেই এই উদ্যোগ বলে জানালেন আয়োজকেরা। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও টিম খোরশেদের টিম লিডার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ঢাকা পোস্টকে বলেন, আমরা সবাই ঈদে কেউ নাড়ির টানে বাড়ি যাই, পরিবারকে সময় দিই। সবাই আপনজনদের নিয়ে ঈদ করলেও সড়কে দায়িত্ব পালন করা পুলিশ ও ট্রাফিক পুলিশের সদস্যরা, হাসপাতালে দায়িত্ব পালন করা নার্সরা আমাদের সেবায় নিজেদের ঈদকে তুচ্ছ করে দায়িত্ব পালন করছেন। এ ত্যাগকে যেন তারা মনে না করেন আমরা কেউ তাদের কথা ভাবি না, তাই তাদের নিয়ে এ ঈদ পরিকল্পনা। আমাদের উপহার ছিল সামান্য। তবে আমরা এ নিয়েই তাদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আমরা সব সময় দুর্গত মানুষের পাশে থাকার চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় আমরা প্রতি বছর ঈদের দিনে নারায়ণগঞ্জের সরকারি দুটি হাসপাতালে সকালে রোগীদের সঙ্গে সাক্ষাৎ করে কিছু উপহার দেই। তাছাড়া নার্স, ট্রাফিক পুলিশ যারা নারায়ণগঞ্জবাসীর উপকারের জন্য নিজেদের পরিবার পরিজন ছেড়ে আমাদের সেবায় নিয়োজিত থাকেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

শিপন সিকদার/এমএএস