হাজী আবদুর রহিম

ফেনীর সোনাগাজীতে ঈদের জামাতে নামাজরত অবস্থায় অসুস্থ হয়ে হাজী আবদুর রহিম (৭৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের বায়তুল আমান জামে মসজিদে ঈদের জামাজের সময় তার মৃত্যু হয়। তার মৃত্যুর ১২ ঘণ্টার ব্যবধানে দীর্ঘদিন ধরে অসুস্থ বোন হাজেরা বেগমও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

হাজী আবদুর রহিম ও হাজেরা বেগম চরচান্দিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বধু ব্যাপারী বাড়ি সংলগ্ন হাজী মোজাফফর ইসলামের ছেলে। আবদুর রহিম ওই মসজিদে কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন। 

হাজী আবদুর রহিমের ভাই ওবায়দুল হক বলেন, তিনি (আবদুর রহিম) বেশ কিছুদিন ধরে হৃদরোগে আক্রান্ত। ঈদের জামাতে আমার সামনের কাতারে নামাজ পড়ছিলেন। নামাজের দ্বিতীয় রাকাতে হঠাৎ দাঁড়ানো থেকে পড়ে যাওয়ার পর তাৎক্ষণিক তাকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত চিকিৎসক হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে বলে জানান।

স্থানীয় যুবলীগ নেতা আমজাদ হোসেন বলেন, তাদের বোন হাজেরা বেগম আগে থেকেই বিভিন্ন শারীরিক অসুস্থতায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ভাই আবদুর রহিমের মৃত্যুর পর বোন রাত ৯টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। একইদিনে ভাই-বোনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

এর আগে বৃহস্পতিবার বিকেলে জানাজা শেষে আবদুর রহিমের দাফন সম্পন্ন হয়। শুক্রবার (১২ এপ্রিল) বোন হাজেরা বেগমকেও পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। 

স্থানীয় চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন ঢাকা পোস্টকে বলেন, ঈদের নামাজ পড়া অবস্থায় এলাকার মুরব্বি হাজী আবদুর রহিমের মৃত্যু হয়েছে। রাতে হাসপাতালে আগে থেকেই চিকিৎসাধীন তার অসুস্থ বোনও মারা গেছে বলে জানতে পেরেছি। 

তারেক চৌধুরী/আরএআর