জামালপুরের বকশীগঞ্জে চিরকুট লেখে মো. হাসান আলী (২৬) নামে এক যুবক ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ঈদের দিন মাংস কিনতে না পারায় স্ত্রীর মন খারাপ থাকায় অভিমানে আত্মহত্যা করেছেন বলে চিরকুটে উল্লেখ করেছেন তিনি।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে উপজেলার বগারচর ইউনিয়নের বান্দের পাড় গ্রামে এ ঘটনা ঘটে। হাসান আলী উপজেলার বান্দের পাড় গ্রামের রহমত আলীর ছেলে।

চিরকুটে লেখা হয়েছে, বাবা-মা তোমরা আমাকে ক্ষমা করে দিও। আমি মরার পর আমার বউ-মেয়েকে দেখে রাইখো। আমি জানি আমার সাথে আমার বউ রাগ করেছে। ঈদের দিন সবাই গোস্ত (মাংস) খেয়েছে, কিন্তু আমি খাওয়াইতে পারিনি। আমি আমার বউয়ের মুখ ঈদের দিন খুব বেজার (মন খারাপ) দেখলাম। যদি পারো ক্ষমা করে দিও। 

চিরকুটের এক পাশে তিনি আরও লেখেন, মা-বাবা তোমরা আফরোজাকে কিছু বলবে না। কারণ আমি তাকে খুব ভালোবাসি। আর আমার মেয়েকে দেখে রেখো। আফরোজা তোমার জীবন স্বাধীন করে দিলাম, তোমার জীবনে আর কেউ নেই।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, নিহত হাসান আলী তার শ্বশুরবাড়ি থেকে তার স্ত্রীকে আজ বাড়িতে আনার কথা ছিল। বেলা ১১টা পর্যন্ত শ্বশুর বাড়িতে না যাওয়ায় তার স্ত্রী আফরোজা বেগম স্বামী হাসানের বাড়িতে যান। বাড়িতে দেখেন ঘরের দরজা বন্ধ। এসময় তিনি ঘরের বেড়ার ফাঁক দিয়ে হাসান আলীকে ধর্ণার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে ডাক চিৎকার দিলে স্থানীয়ভাবে জানাজানি হয়। পরে পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটির পাশে একটি চিঠি দেখতে পায়।

এ বিষয়ে বকশীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আহাদ খান বলেন, এ বিষয়ে পরিবারের কোনো অভিযোগ নেই। পরিবার বিনা ময়নাতদন্তের জন্য আবেদন করায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

রকিব হাসান নয়ন/এমএএস